সময় নির্ধারণ করে আপনার ব্লগার ব্লগে অটো পোস্ট করান ।

বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে যে টিপস শেয়ার করতে যাছি সেটা খুব সাধারন একটা টিপস অভিজ্ঞ অবশ্যই যানবে কিন্তু নতুন ব্লগার বন্ধুরা হয়তো জানেন না তাই আমার আজকের এই পোস্ট । ব্লগার ব্লগে অনেক সুন্দর সুন্দর টিপস লুকিয়ে আছে কিন্তু আমাদের না জানার কারনে আমার সেই সকল সুবিধা গুলো উপভোগ করতে পারিনা । যেমন আজকে আমি আপনাদের সাথে যে টপিক নিয়ে পোস্ট করছি পোস্ট এর শেষ অনেকেই ভাববেন এতো সোজা জিনিসটা আগে কেন জানতে পারিনি । সে যাই হোক আমার হেডলাইন দেখে হয়তো অনেকেই বুজতে পারেন নি "সময় নির্ধারণ করে আপনার ব্লগার ব্লগে অটো পোস্ট করান" এটা আবার কি ??

বন্ধুরা ভয় পাবেননা আসতে আসতে সেটাতেও আসছি । সময় নির্ধারণ করে আপনার ব্লগার ব্লগে অটো পোস্ট করান এটা হল ধুরুন আপনি কোন একটি পোস্ট লিখেলেন কিন্তু আপনি চাইছেন সেই পোস্টটিকে আজকে না ২ কিংবা ৩ দিন পর পোস্ট করবেন কিন্তু এর মধ্যে হয়তো আপনি নেট বা পিসিতে বসতে পারবেন না তখুন আমার এই টিপস আপনার কাজে আসবেই । ব্লগার এর এই সুবিধার ফলে আপনি চাইলে আপনি যে পোস্ট ২ কিংবা ৩ দিন পোস্ট করতে চান সেটা সেই দিনে সেই সম্যেই হবে যেটা আপনি সেট করে রাখবেন তায় অটো কিভাবে নীচের টিপস দেখুন ।



✔ কাজটি করার জন্য আপনার ব্লগ লগইন করেনিন এবার আপনি আপনি একটি নতুন পোস্ট করুন । আশাকরি আপনার পোস্ট লিখা হয়েগেছে যানি এত তাড়াতাড়ি পোস্ট লিখা সম্ভব না । যাই হোক টেস্ট করার জন্য টি হয়েছে এবার পোস্ট বক্সের ডান পাশে দেখুন Schedule এ ক্লিক করুন তারপর Set date and time এ ক্লিক করে আপনি আগামী কবে পোস্ট রিলিজ করাতা চান সেই ডেট সিলেক্ট করে দিন তারপর Done বাটনে ক্লিক করুন । ব্যাস হয়েগেল এবার Publish এ ক্লিক করে পোস্ট করুন । এটা Schedule হিসাবে পোস্ট হবে এবং আপনি যে সময় সেট করেছেন ঠিক সেই সময়ে পোস্ট হএয় যাবে । নীচের ভিত্রে দেখুন ।





✔ ব্যাস আশাকরি সব বুজতে পেরেছেন । আর কাজটি খুব একটা কঠিননা তাই বুঝতে সমস্যা হবারও কোন কারন নেই । যাই হোক তাও কারও কথাই বুজতে সমস্যা হলে আমাকে যানাবেন । আর হা এই পোস্টটি অনেকেরি যানা থাকতে তাই আমার পোস্ট শুধু মাত্র নতুন দের জন্য ।



✔ তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে এই রকম নতুন কিছু আজকের এই পোস্টটি আপনাদের ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।

No comments:

Post a Comment